Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ ডিসেম্বর ২০২০

জাতীয় হাম-রুবেলা টিনাদান ক্যাম্পেইন ২০২০ শুরু ১ লাখ ৪ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা প্রদানের লক্ষমাত্রা সিসিকের


প্রকাশন তারিখ : 2020-12-12

 

শনিবার থেকে শুরু হয়ে জাতীয় হাম-রুবেলা টিনাদান ক্যাম্পেইন ২০২০। ৬ সপ্তাহ ব্যাপি এই ক্যাম্পেইনে ৯ মাস থেকে ১০ বছর বয়সি শিশুদের হাম-রুবেলা’র টিকা দেয়া হবে।

শনিবার (১২ ডিসেম্বর ২০২০) সকাল ১০টায় নগরীর ১২ নম্বর ওয়ার্ডের শেখঘাটে সূর্য়ে্যর হাসি ক্লিনিকে টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

ক্যাম্পেইন উদ্বোধনকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, করোনাকালিন এই সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা কেন্দ্রে নিয়ে আসতে হবে। কোন শিশু যেন টিকাদান কর্মসূচী থেকে বাদ না পড়ে সে জন্য সকল অভিবাবকদের প্রতি আহবান জানান তিনি।

এদিকে সকাল সাড়ে ১০টায় নগরীর ধোপাদিঘির পাড়ে বিনোদিনী নগর স্বাস্থ্য কেন্দ্রে জাতীয় হাম-রুবেলা টিনাদান ক্যাম্পেইন ২০২০ উদ্বোধন করেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, যেকোন শিশু যদি এই টিকা আগে নিয়েও থাকে তবে সে আবারও এই ক্যাম্পেইনে টিকা নিতে হবে। তিনি বলেন, খেয়াল রাখতে হবে যেন কোন শিশু টিকা নেয়া থেকে বাদ না যায়। কোন শিশু অসুস্থ থাকলে সে সুস্থ্য হয়ে টিকা নিতে পারবে।

সিসিকের তত্বাবধানে নগরীর ২৭ ওয়ার্ডে ১২ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারী পর্য়ন্ত ৫৫টি কেন্দ্র টিকাদান কর্মসূচী চলবে। শুধুমাত্র সরকারী ছুটির দিন টিকাদান বন্ধ থাকবে। এবার সিসিকের লক্ষমাত্রা ১ লাখ ৪ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান করা।

জাতীয় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সিকান্দর আলী, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর মাসুদা সুলতানা (সাকি),বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্ত ডা. খালিদ বিন লুৎফর, ডা. নাসিফ আহমেদ নাঈম, ইউনিসেফের ন্যাশনাল ইপিআই স্পেশালিস্ট ডা. নোভ জ্যোতি দেব, সূর্যের হাসি নেটওয়ার্কের রিজিওনাল ম্যানেজার ডা. মো. রুহুল আমিন, ইউনিসেফের নিউট্রেশন কোঅর্ডিনেটর আবু জাফর আল মনসুর, সিসিকের মনিটরিং-কোয়ালিটি ইস্যুরেন্স অফিসার মো. হোসেইন আহমদ, মো. শফিকুল ইসলাম, সিসিকের স্বাস্থ্য পরিদর্শক ভূপাল রঞ্জন চন্দ প্রমুখ।


Share with :

Facebook Facebook