হকার উচ্ছেদে জিরো টলারেন্সে সিসিক ২০ ভ্যানগাড়ি জব্দ: অভিযান অব্যাহত



সিলেট নগরীর রাস্তার অর্ধেকাংশ জুড়ে অবৈধভাবে দখল করে ব্যবসা করার অপরাধে প্রায় ২০টি ভ্যানগাড়ী জব্দ করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিকি) ।
বৃহস্পতিবার দুপুরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় অন্ত:ত ২০ ভ্যানগাড়ি জব্দ করে তা ধ্বংস করা হয়।

অভিযান শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করায় পথচলতি মানুষের দুর্ভোগের পাশাপাশি যান চলাচলেও মারাত্মক বিঘœ ঘটাচ্ছে হকাররা। মেয়র বলেন, তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে সিসিক।

সিসিকের জনসংযোগ শাখা জানায়, দীর্ঘ দিন থেকে নগরীর ফুটপাত ও রাস্তা দখল করে বিভিন্ন পণ্য সামগ্রী বিক্রি করে আসছে একটি চক্র। প্রায় প্রতিদিন এসবের বিরুদ্ধে মেয়র আরিফুল হক চৌধুরী অভিযান পরিচালনা করলেও অদৃশ্য কারনে আবারো রাস্তায় ও ফুটপাত দখল করে ব্যবসা চালায় ঐ চক্র।

নিয়মিত অভিযানের মাধ্যমে সিলেট নগরকে পরিষ্কার পরিচ্ছন্ন ও যানজটমুক্ত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। নগরীকে একটি সুন্দর পরিবেশে ফিরিয়ে আনার কাজ চলছে। এজন্য সকলের সহযোগীতা প্রয়োজন। রাস্তা দখল করে অবৈধভাবে গাড়ি পার্কিং এর বিরুদ্ধেও অভিযান হবে।

অভিযানে সিসিকের পরিচ্ছন্ন শাখার সুপারভাইজার সহ বিপূল সংখ্যক পরিচ্ছন্নতা কর্মী উপস্থিত ছিলেন।