সিসিকের ভ্রাম্যমান আদালত চলামান স্বাস্থ্যবিধি মেনে চলতে নগরবাসির প্রতি আহবান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর



করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কতৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে নাগরিকদের সচেতন করে তুলতে সিলেট সিটি করপোরেশনের অভিযান অব্যাহত রয়েছে।

রবিবার (১৪ জুন ২০২০) সিসিকের ধারাবাহিক অভিযানে নগরীর বন্দরবাজার ও রিকাবীবাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। নাগরিকরা স্বাস্থ্যবিধি মেনে চলছেন কিনা তা তদারকি করতে দুই সপ্তাহ ধরে সিসিকের এই অভিযান চলছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমান আদালত স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ৭টি মামলা এবং সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে।

অপরাধ গুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো মাস্ক না পরা, সামাজিক দূরত্ব নিশ্চিত না করা সহ স্বাস্থ্যবিধির অন্যান্য শর্তসমূহ না মানায় তাদের বিরোদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেন ভ্রাম্যমান আদালত।

সিসিকের চলমান সচেতনতামূলক কার্যক্রম এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে নাগরিকদের অভ্যস্ত করে তুলতে চলমান ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, সিলেটে প্রতিনিয়ত করোনা রোগির সংখ্যা বাড়ছে। ফলে বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি। করোনাভাইরাসের সংক্রমন প্রতিরোধে নাগরবাসিকে আরো সচেতন হতে হবে এবং কঠোরভাবে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।