সিলেট সিটি মেয়রের বিশাল খাদ্য ফান্ড, খাবার পাবে ৬৭ হাজার পরিবার



করোনাভাইরাস আতঙ্কে দেশজুড়ে বন্ধ রয়েছে গণপরিবহন। এমনকি বন্ধ রয়েছে বিভিন্ন মার্কেট, শপিং মল ও দোকানপাটও। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। এসব দ্ররিদ্র মানুষের পাশে দাড়াল সিলেট সিটি করপোরেশন। নগরের দরিদ্রদের সহযোগিতায় একটি ফান্ড গঠন করে সাহায্য চেয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। আর তার এই আহ্বানে সাড়া দিয়েছেন সিলেট নগরের বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষেরা।

জানা গেছে, এ কার্যক্রমের প্রথম দিন ছিল গতকাল সোমবার। এক দিনেই ফান্ডে জমা হয়েছে ৩০ হাজার কেজি চাল, ২৭ টন পেঁয়াজ, ৪৫ টন আলু, লবণ ১৪ টন, মটর ডাল ২৭ টন, সয়াবিন তেল ৪ হাজার ২৭০ লিটার, ৪ হাজার পিস সাবান ও মশুর ডাল ৬ টন।

এদিন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ৫০ টন চালও জেলা প্রশাসনের মাধ্যমে সিসিক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনে সহযোগিতায় ব্যবসায়ীসহ বিভিন্ন মহলের লোকজন হাত প্রসারিত করেছেন। এই খাদ্য সামগ্রী ছাড়াও সিসিকের পক্ষ থেকে শ্রমজীবী মানুষের সহায়তায় আরও ৩ কোটি টাকা ফান্ড ধরে খাদ্য সামগ্রী ক্রয় করা হচ্ছে। এসব খাদ্য সামগ্রী নগরে ৬৮ হাজার পরিবারের মধ্যে বিতরণ করা হবে।