সিলেট নগরীর বিভিন্ন এলাকায় অবৈধ বিলবোর্ড ও সাইনবোর্ড অপসারণ অভিযান শুরু



মানুষের চলাচলে বাধা সৃষ্টিকারী অবৈধ বিলবোর্ড স্থাপনকারীদের
বিরুদ্ধে আইনি ব্যবস্থা- সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী
———————————————————
সিলেট নগরীর বিভিন্ন এলাকায় অবৈধ বিলবোর্ড ও সাইনবোর্ড অপসারণ অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।
শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত নগরীর শাহজালাল (রহ.) এর মাজার গেইট এলাকা থেকে এ অভিযান শুরু হয়।

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান শুরু হয়ে নগরীর আম্বরখানা, জালালাবাদ হয়ে সুবিদবাজার গিয়ে শেষ হয়। এ সময় সিটি কর্পোরেশনের রাজস্ব শাখার সদস্যরা নগর পুলিশের সহযোগীতায় সড়কের দু’পাশে অবৈধভাবে স্থাপিত শতাধিক ছোট-বড় বিলবোর্ড, সাইনবোর্ড ও ব্যানার ফেস্টুন অপসারণ করেন।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত সাংবাদিকদের জানান, ‘মানুষের চলাচলে বাধা সৃষ্টিকারী অবৈধ বিলবোর্ড উচ্ছেদের পাশাপাশি স্থাপনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। আধুনিক ও পরিচন্ন সিলেট বিনির্মাণের জন্য এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি’।

এ সময় সিলেট মেট্রোপলিটন (এসএমপি) পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ ছাড়াও সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার সকালে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ব্যাপক প্রস্ততি নিয়ে শাহজালাল (রহ.) এর মাজার গেইটের সড়কে অবস্থান নেন। এর পর এক যোগে সড়কের দুই পাশের সব ধরনের অবৈধ বিলবোর্ড অপসারণ শুরু করা হয়। অভিযান শেষে সেগুলো ট্রাকে করে নিয়ে যাওয়া হয় নগর ভবনে। অভিযানে একটি বুম ট্রাক, একটি এক্সকাভেটর সহ সিসিকের বিপূল সংখ্যক পরিচ্ছন্নতাকর্মী ও নগর পুলিশের দুইটি টিম সার্বক্ষনিক অপসারণ কাজে সহায়তা করে।