সিলেটের ভবিষ্যৎ উন্নয়নে কাজ করবে কানাডা – প্রত্যাশা সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর



বাংলাদেশ তথা সিলেটের ভবিষ্যৎ উন্নয়নে কানাডা কাজ করবে বলে আশা প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি সোমবার বিকেলে নগর ভবনে আয়োজিত বাংলাদেশে নিযুক্ত কানাডার সাবেক হাইকমিশনার মি. রবার্ট ডোগল এর সাথে এক বৈঠকে এ প্রত্যাশা করেন। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মি. রবার্ট ডোগলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সিলেট অসাম্প্রদায়িক একটি অঞ্চল। এখানে সকল ধর্মের মানুষের সামাজিক নিরাপত্তা ও সম্প্রীতির বন্ধন সুদৃঢ়।’ তিনি বলেন, সিলেট থেকেই বাংলাদেশের পরবর্তী ভবিষ্যত নির্ধারণ হয়ে থাকে। জাতীয় সংসদ নির্বাচন সহ যে কোন কর্মকান্ড শুরু করতে হলে সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.)এর মাজার জিয়ারতের মাধ্যমে তাদের নির্বাচনী কাজ শুরু করেন।

এসময় মি. রবার্ট ডোগল সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নগর উন্নয়নে তার কর্মতৎপরতার ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশে নিযুক্ত কানাডার সাবেক এই হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশ বিগত বছর গুলোর চেয়ে বর্তমানে কঠিন সময় পার করছে। তিনি বাংলাদেশে অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার প্রত্যাশা করেন। এর আগে মি. রবার্ট ডোগল ও কানাডা হাইকমিশনের রাজনৈতিক ও অর্থনৈতিক উপদেষ্ঠা সৈয়দ শাহনেওয়াজ মোহসিন নগর ভবনে আসলে তাদের ফুলেল শুভেচ্ছা ও সিটি কর্পোরেশনের মনোগ্রাম খচিত ক্রেষ্ট উপহার দিয়ে বরণ করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মিনী শ্যামা হক চৌধুরী, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব মোহাম্মদ বদরুল হক ও প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান উপস্থিত ছিলেন।