বিনম্র শ্রদ্ধা যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে ভাষা শহীদদের স্মরণ করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)



বিনম্র শ্রদ্ধা যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে ভাষা শহীদদের স্মরণ করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, একুশ আমাদের অহংকার, গৌরব, জাতিসত্তা ও প্রেরণার কেন্দ্রস্থল। বাঙালি তরুণদের সেদিনের আত্মদান শুধু ভাষার অধিকার প্রতিষ্ঠার মধ্যে সীমাবদ্ধ থাকেনি। তারপর থেকে তা একটি গণতান্ত্রিক ও ন্যায়ভিত্তিক আধুনিক রাষ্ট্রব্যবস্থার স্বপ্ন ও অঙ্গীকারে দানা বেধেছিল। সে স্বপ্নই স্বাধীনতা সংগ্রাম, সশস্ত্র মুক্তিযুদ্ধসহ ইতিহাসের প্রতিটি গুরুত্বপূর্ণ পর্যায়ে আমাদের পথ দেখিয়েছে, এখনো দেখায়। তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি মিলেছে আন্তর্জাতিক স্বীকৃতি; দিবসটি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসও। মাতৃভাষা বাংলার জন্য বাঙালির আত্মত্যাগের মহিমা ব্যাপ্ত হয়েছে পৃথিবীর সব জাতি-গোষ্ঠীর মাতৃভাষার স্বীকৃতির মধ্য দিয়ে। এর থেকে বড় গৌরবের আর কি হতে পারে।

এসময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, কাউন্সিলর সান্তনু দত্ত সন্তু, মহিলা কাউন্সিলর শাহনারা বেগম, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম সুমন, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, এসেসর চন্দন দাশ, প্রশাসনিক কর্মকতা হানিফুর রহমান সহ সিসিকের অন্যান্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।