বার্ষিক কর্মসম্পাদন চুক্তি মূল্যায়নে ২০১৯-২০ অর্থবছরেও দেশ সেরা সিসিক



বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়ন মূল্যায়নে দেশের সবকটি সিটি করপোরেশনের মধ্যে এবারও প্রথম হওয়ার ধারাবাহিকতা ধরে রেখেছে সিলেট সিটি করপোরেশন।

এছাড়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাধিন ২০ টি দপ্তর ও সংস্থার মধ্যে ২০১৯-২০২০ অর্থবছরে সিসিক একধাপ এগিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় ২০১৯-২০২০ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানকসমূহ মূল্যায়নে সিলেট সিটি করপোরেশন দেশের ১২টি সিটি করপোরেশনের মধ্যে প্রথম হয়।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সম্মানীত নাগরিকদের সহযোগিতা আর কর্মকর্তা-কর্মচারী এবং কাউন্সিলদের অক্লান্ত পরিশ্রমের কারণেই সিসিকের এই ধারাবাহিক অর্জন সম্ভব হয়েছে। এজন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

মেয়র বলেন, নাগরিক সেবার মানোয়ন্নয়নে সিসিকের সকল বিভাগ ও শাখা আরো গতিশীল ভূমিকা পালন করবে। নগরবাসির সার্বিক সহযোগিতায় চলতি অর্থ বছরেও এ ধারা অব্যাহত রাখতে চায় সিসিক।

সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় এমন অর্জন উল্লেখ্য করে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী।

প্রসঙ্গত, ২০১৮-২০১৯ অর্থ বছরে অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়নে দেশের সকল সিটি করপোরেশনের মধ্যে সেরা ও ২৪টি দপ্তর/সংস্থার মধ্যে ৩য় হয়েছিল সিলেট সিটি করপোরেশন।