বাজারে পণ্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নেমেছে সিসিক ৫ সদস্য বিশিষ্ট বাজার মনিটরিং কমিটি গঠন



পবিত্র মাহে রমজানে ইফতারি ও খাবারে ভেজাল প্রতিরোধ এবং বাজারে পণ্যমূল্য নিয়ন্ত্রণে মাঠে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

পহেলা রমজান থেকেই সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে গঠিত বাজার মনিটরিং কমিটির সদস্যরা মাঠে নেমে কাজ করছেন। গঠিত কমিটির সদস্যরা বাজার মনিটরিংয়ের সময় ইফতার সামগ্রীসহ নিত্যপণ্যে ভেজাল বা পচা-বাসি খাবারের খোঁজ পেলে তাৎক্ষনিক লাইসেন্স বাজেয়াপ্ত সহ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার নির্দেশনা মতে কাজ করছেন।

গত ৬ মে (রোববার) সিটি মেয়র আরিফুল হক চৌধুরী সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমনকে আহবায়ক ও বাজার তত্ত্বাবদায়ক মো. ফয়জুর রহমানকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট একটি বাজার মনিটরিং কমিটি গঠিন করেন। কমিটির অন্য সদস্যরা হলেন, সিসিকের নির্বাহী প্রকৌশলী শামছুল হক পাটোয়ারী, লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গির ও সহকারী কর কর্মকর্তা আখতার হোসেন সিদ্দিকী।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, গঠিত কমিটি পবিত্র মাহে রমজান মাসে সিলেট সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন বাজার, মার্কেটসমূহে পরিদর্শনক্রমে দ্রব্যমূল্য মনিটরিং করবেন। এছাড়া উক্ত কমিটি প্রতিদিনের মনিটরিং রিপোর্ট সংশ্লিষ্ট সমন্বয়কারীর মাধ্যমে প্রয়োজনীয় প্রস্তাব ও মতামত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করারও নির্দেশনা দেয়া হয়।