পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে নগরবাসীর প্রতি সিসিক মেয়রের আহবান



Mayor Arif

পবিত্র মাহে রমজানকে স্বাগত ও নগরবাসীকে শুভেচ্ছা জানিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ত্যাগ, সংযম ও আত্ম শুদ্ধির মাস পবিত্র মাহে রমজান। মহান আল্লাহ পাক মুসলমানদের জন্য এ মাসটিকে বিশেষ রহমতের মাস হিসেবে নির্ধারণ করেছেন। এ কারণে ধর্মপ্রাণ মুসলিম সমাজের কাছে রমজানের গুরুত্ব অপরিসীম। তিনি ইহকাল ও পরকালের কল্যাণে মুসলমানদের রোজা পালন এবং এর পবিত্রতা বজায় রাখার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী পবিত্র রমজানে সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য সহনীয় রাখতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা ব্যবসায়ীদের নৈতিক দায়িত্ব। তিনি নগরীর সকল পর্যায়ের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, পবিত্র মাহে রমজানে কম মুনাফায় দ্রব্যমুল্য বিক্রয়, ফরমালিন মিশ্রিত ফলমূল বিক্রয় থেকে বিরত থাকা, খাদ্যে ভেজাল না মেশানো ও দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখলে ইহকাল ও পরকালে অশেষ সওয়াব হাসিল করা যায়।।

মেয়র বলেন, কোন ভাবেই খোলা অবস্থায়, সড়কের পাশে ইফতার সামগ্রীর পসরা বসানো যাবে না। যানজট সৃষ্টি, অবৈধ গাড়ি পার্কিং করে জনসাধারনের চলাচলে ব্যাঘাত সৃস্টি থেকে বিরত থাকতে হবে।

এছাড়া অসুস্থ গরু-ছাগল জবাই না করা ও নির্ধারিত মূল্যে ভেজাল মুক্ত মাংস বিক্রয় করারও ব্যবসায়ীদের প্রতি আহবান জানান তিনি।
মহান আল্লাহ্তায়ালা আমাদের সবাইকে ইসলামী শরিয়াহ অনুযায়ী রোজা পালনের তওফিক দান করুন।