নগরীর প্রত্যেকটি এলাকা শৃঙ্খলার মধ্যে থাকলে সিলেট হবে একটি স্মার্ট সিটি- মেয়র আরিফুল হক চৌধুরী



এবার নগরীর আম্বরখানা, রিকাবীবাজার, ওসমানী মেডিকেল রোড, নবাব রোড ও শাহজালাল (রহ.) এর মাজার এলাকায় অভিযান চালিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানে আম্বরখানা এলাকার চায়না মার্কেটের সামনের বর্ধিত অংশে দোকান ঘর নির্মান করে ব্যবসা পরিচালনা করায় তাৎক্ষনিক ঐ দোকান ঘর বল্ডুজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া আম্বরখানা, রিকাবীবাজার, ওসমানী মেডিকেল রোড, নবাব রোড এলাকার চারপাশের ফুটপাত থেকে অবৈধ ব্যবসা উচ্ছেদ করে মালামাল ও আসবাবপত্র জব্দ করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর হযরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার দু’পাশের অবৈধ স্থাপনা, বিলবোর্ড, দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ করেন। এসময মেযর আরিফুল হক চৌধুরী স্থানিয় ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, এখন থেকে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সামিয়ানা টানিয়ে ব্যবসা বর্ধিত করা যাবেনা। নগরীতে নির্ধারিত গাড়ী স্টেন্ড ছাড়া রাস্তা দখল করে সিএনজি অটোরিকসা, মাইক্রো স্টেন্ড বসানো যাবেনা। মেয়র বলেন, এই নগরী আপনার আমার সকলের। তাই এই নগরী পরিস্কার পরিচন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব। তিনি বলেন, সিলেট নগরী হচ্ছে একটি পর্র্যটন নগরী। হযরত শাহজালাল (রহ.) শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়ার এই পূণ্যভূমিতে প্রতিদিন দেশী-বিদেশী হাজারো পর্যটক বেড়াতে আসেন। নগরীর প্রত্যেকটি এলাকা শৃঙ্খলার মধ্যে থাকলে সিলেট হবে একটি স্মার্ট সিটি।
বিকেলে মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর রিকাবীবাজার, ওসমানী মেডিকেল রোড, নবাব রোড সহ নগরীর বিভিন্ন এলাকায় ফুটপাত থেকে হকারমুক্ত করেন ও চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

পৃথক এসব অভিযানে সিসিকের ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লৌদী, সৈয়দ তৌফিকুল হাদী,তারেক উদ্দিন তাজ, এসব এলাকার ব্যবসায়ী নেতৃবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, উপ সহকারী প্রকৌশলী মো: তানভীর আহমদ তানিম সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।