নগরীর উন্নয়নের ক্ষেত্রে কোন বৈষম্য হবে না- সিটি মেয়র আরিফুল হক চৌধুরী



সিলেট নগরীতে চলমান বেশ কয়েকটি উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বিশিষ্ট অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান। এছাড়া তারা নগরীর ১৯ নং খাঁরপাড়া রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন করেন।

বুধবার দুপুরে নগরীর ১৯ নং ওয়ার্ডের খাঁরপাড়া রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে স্থানিয় এলাকাবাসীর উদ্দেশ্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীর প্রত্যেকটি এলাকায় সমতা বজায় রেখে উন্নয়ন কাজ করা হবে। উন্নয়নের ক্ষেত্রে কোন বৈষম্য হবে না উল্লেখ করে তিনি বলেন, এখনও আমাদের অনেক সমস্যা আছে এটা যেমন সত্যি, আমাদের সকল প্রতিবন্ধকতা অতিক্রম করে সামনে এগিয়ে যেতে হবে এটাও সত্যি। তিনি বলেন, সামগ্রীকভাবে উন্নয়নের ক্ষেত্রে সিলেট অনেক এগিয়ে আছে। তারপরও সিলেট নগরের মানুষের জীবনযাত্রার মান, আয়, স্যানিটেশন, স্বাস্থ্যসুবিধা, যোগাযোগ ব্যবস্থার মান আগের সময়খেকে ভাল থাকলেও বিভাগীয় শহর ও রাজধানীর মধ্যে দেখা যায় অনেক বৈষম্য।

পরে মেয়র আরিফুল হক চৌধুরী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বিশিষ্ট অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান নগরীর চালিবন্দর মরহুম এম সাইফুর রহমান স্কুল এন্ড কলেজ, কালিঘাটস্থ সুরমা নদীর পাড় সৌন্দর্য্যবর্ধন কাজ, ধোপাদিঘীরপাড় সহ নগরীর বিভিন্ন এলাকার চলমান উন্নয়ন ও নগরীর মধ্য দিয়ে প্রবাহিত গোয়ালীছড়া সংস্কারের কাজ পরিদর্শন করেন।