নগরীতে পানির অবৈধ সংযোগের বিরুদ্ধে অভিযান অব্যাহত



দুই শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা আদায় ৪০ লাখ টাকা

সিলেট নগরীর বাসা-বাড়ি ও বানিজ্যিক এলাকায় পানির অবৈধ সংযোগের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে নগরীর ১৪ নং ওয়ার্ডের কাষ্টঘর এলাকার বেশ কয়েকটি বানিজ্যিক ও আবাসিক বাসা-বাড়িতে অভিযান চালিয়ে প্রায় আড়াই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ নিয়ে গত ২৩ দিনে নগরীর ৫, ১৪, ১৮, ২২, ২৩ ও ২৪ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পানির দুই শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা সহ প্রায় ৪০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সিসিকের জনসংযোগ শাখা জানায়, নগরীর বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৭ নভেম্বর থেকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে এ অভিযান শুরু হয়।
অভিযানে আবাসিক ও বানিজ্যিক বাসা-বাড়ির পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ সহ বকেয়া বিল আদায় সাপেক্ষে পানির লাইন বৈধ করা হয়। এছাড়া অবৈধভাবে হাফ ইঞ্চি পানির লাইনের স্থলে অতিরিক্ত মাপের পাইপ ব্যবহার না করা এবং আবাসিক পানির লাইন নিয়ে বাণিজ্যিকভাবে ব্যবহার না করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

এ ব্যাপারে সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পানির অবৈধ সংযোগের বিরুদ্ধে সিলেট সিটি কর্পোরেশন অভিযান শুরু করেছে। নগরীর অনেক বাসিন্দা অবৈধভাবে পানির সংযোগ নিয়ে ব্যবহার করছেন। যার ফলে বৈধ পানির লাইন ব্যবহারকারীরা পানি পাচ্ছেন না। এছাড়া দীর্ঘ দিন থেকে পানির বিল দিচ্ছেন না অনেকে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মেয়র।

অভিযানে বিপুল সংখ্যক পুলিশ, সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সহকারী প্রকৌশলী জয়দেব বিশ্বাস, উপ-সহকারী প্রকৌশলী এনামুল হক তফাদার, উপ-সহকারী প্রকৌশলী সুনীল মজুমদার, ডাটা এন্ট্রি অপারেটর মিন্টু সিংহ সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন