নগররীর সার্বিক উন্নয়ন ও অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্য নিয়ে আগামী বাজেট প্রণয়ন করা হচ্ছে – সিসিকে প্রাক বাজেট আলোচনা সভায় মেয়র আরিফুল হক চৌধুরী



সিলেট নগররীর সার্বিক উন্নয়ন ও অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্য নিয়ে আগামী বাজেট প্রণয়ন করা হচ্ছে জানিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ন্যায্যতা ভিত্তিক ও সমানভাবে প্রত্যেকটি এলাকার উন্নয়নে অর্থ বছরের বাজেট প্রনয়ন করা হবে।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী মঙ্গলবার দুপুরে নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত প্রাক-বাজেট আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

সিসিকের কর কর্মকর্তা চন্দন দাশের পরিচালনায় প্রাক বাজেট অনুষ্ঠানে মেয়র আরো বলেন, নগরীর সড়ক, রাস্তা, ড্রেন, পানি সরবরাহ নিশ্চিতকরণ, যানজট নিরসন সহ সর্বোপরি সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে সমতার ভিত্তিতে কাজ করা হবে।

সভায় নগরীর উন্নয়নে কথা তুলে ধরে মেয়র বলেন, জলাবদ্ধতা থেকে নগরবাসীকে মুক্তি দিতে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। নগরীর ভাঙা রাস্তার সংখ্যা কমে এসেছে। এভাবে অন্যান্য সমস্যাও কমিয়ে আনার চেষ্টা করছি।

তিনি বলেন, নগরীতে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। চলমান কাজ শেষ হলে নগরী একটি আধুনিক, পর্যটন নগরী হিসেবে গড়ে উঠবে।

প্রাক বাজেট আলোচনায় ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট জুলাই মাসের মাঝামাঝি সময়ে ঘোষনা করার কথাও জানান মেয়র।

সিলেট সিটি কর্পোরেশনের এবারের বাজেটে আবাসিক কর, ব্যবসা করসহ বিভিন্ন কর বৃদ্ধির ইঙ্গিত দেওয়া হয়েছে।

প্রাক বাজেট আলোচনা সভায় সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও অর্থ কমিটির চেয়ারম্যান তাকবিরুল ইসলাম পিন্টু, প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সাংবাদিক ও বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন।