ডেঙ্গু প্রতিরোধে সিসিকের ওয়ার্ড ভিত্তিক মতবিনিময় সভা



ডেঙ্গু প্রতিরোধে সিসিকের ওয়ার্ড ভিত্তিক মতবিনিময় সভা

করোনা মহামারির এই সময়েও ডেঙ্গু রোগ প্রতিরোধে সিলেট সিটি করপোরেশন নানামূখি কর্মসূচী পালন করছে।
বছর ব্যাপি ডেঙ্গু রোগ প্রতিরোধে নেয়া উদ্দ্যোগের অংশ হিসাবে এডিস মশার উৎসস্থল চি‎ি‎হ্নতকরণ, এডিস মশা ধ্বংস করা এবং সচেতনতামূলক কর্মসূচী পালিত হচ্ছে।
রবিবার সিলেট সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডে ইউসেফ স্কুল ঘাসিটুলা ক্যাম্পাসে ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক ওয়ার্ড ভিত্তিক মত বিনিময় সভার আয়োজন করা হয়।
সিলেট সিটি করপোরেশনের সচিব ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামের পরিচালনায় সচেতনতামূলক এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এলাকার প্রবীন ব্যক্তিত্ব জালাল উদ্দিন সাবুল।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সিসিকের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক স্বায়ী কমিটির সভাপতি তারেক উদ্দিন তাজ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. হারিস মিয়া, মো. আনোয়ার মিয়া, মো. জাহাঙ্গির মিয়া, মো. আনসার মিয়া, সাজ্জাদুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সমাজকর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন পর্যায়ের নাগরিক প্রতিনিধিরা অংশ নেন।
পরে বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এসময় সিসিকের স্বাস্থ্য কর্মীরা বাসা-বাড়িতে গিয়ে এডিস মশার উৎস স্থল চিহ্ণিত করণ এবং নাগরিকদের সচেতন থাকার পরামর্শ দেন।
বাসা-বাড়ির ছাদে, ফুলের টবে, টিউব-টায়ারে কিংবা এসির জমে থাকা পরিস্কার পানিতে এডিস মশা বংশবৃদ্ধি করে। তাই এসব স্থানে পরিস্কার পানি জমে থাকতে দিবেন না। অবশ্যই তিন দিনের মধ্যে এসব স্থানের পানি পরিস্কার করে নিতে নগরবাসির প্রতি আহবান জানিয়েছে সিসিকের স্বাস্থ্য বিভাগ।