গুড়িয়ে দিতে হবে ভাসমান স্থাপনা- মেয়র আরিফুল হক চৌধুরী



‘ফুটপাত মানুষের চলাচলের জন্য, ব্যবসা করার জন্য নয়’

গুড়িয়ে দিতে হবে ভাসমান স্থাপনা- মেয়র আরিফুল হক চৌধুরী

ফুটপাত দখলমুক্ত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নগরবাসীকে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ফুটপাত তৈরী করা হয়েছে মানুষের চলাচলের জন্য, ব্যবসা করার জন্য নয়। নগরবাসী ও রাস্তায় চলাচলকারীদের উদ্দেশ্যে মেয়র বলেন, ফুটপাত দখল করে ব্যবসা করতে দেখলে পথচারীদের প্রতিবাদী হতে হবে। তাদের কাছ থেকে কোন ধরণের পণ্য ক্রয় না করে গুড়িয়ে দিতে হবে তাদের ভাসমান স্থাপনা। তবেই অল্প সময়ের মধ্যে আমাদের এই নগরী হবে আধুনিক, সাজানো-গোছানো একটি পর্যটন নগরী।

ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও দখল মুক্ত ফুটপাত ব্যবহার নিশ্চিত করতে সোমবার (২৮ অক্টোবর) সকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিসিকের একটি বিশেষ দল নগরীর চৌহাট্টা থেকে জিন্দাবাজার রোড ও বন্দরবাজার পয়েন্ট পর্যন্ত এ অভিযানে নামে। অভিযানে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় বিপূল পরিমান আসবাবপত্র, মালামাল জব্দ করা হয়।

সিসিকের জনসংযোগ দপ্তর জানায়, নিয়মিত অভিযানের মাধ্যমে সিলেট নগরকে পরিষ্কার পরিচ্ছন্ন ও যানজটমুক্ত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। নগরীকে একটি সুন্দর পরিবেশে ফিরিয়ে আনার কাজ চলছে। এজন্য সকলের সহযোগীতা প্রয়োজন। রাস্তা দখল করে অবৈধভাবে গাড়ি পার্কিং এর বিরুদ্ধেও অভিযান হবে।
অভিযানে সিসিকের পরিচ্ছন্ন শাখার সুপারভাইজার সহ বিপূল সংখ্যক পরিচ্ছন্নতা কর্মী উপস্থিত ছিলেন।