আগামী বর্ষায় নগরীতে জলাবদ্ধতা থাকবেনা- মেয়র আরিফুল হক চৌধুরী



সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আগামী বর্ষার আগেই নগরীতে চলমান সংস্কার ও উন্ন্য়ন কাজ শেষ হবে। ফলে নগরীতে আর কোন জলাবদ্ধতা থাকবেনা। তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে নগরীর উপর দিয়ে প্রবাহিত ছড়া ও খাল সংস্কার করা হচ্ছে। বর্ষার আগেই চলমান এসব কাজ শেষ হবে।

বৃহস্পতিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডের কাজিটুলা, আম্বরখানা ও চৌহাট্টা রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে স্থানিয় ব্যবসায়ী ও এলাকাবাসীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। এর আগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী আম্বরখানা এলাকায় একটি দোকানের সামনে খালের উপর নির্মিত স্লাব হাতুড়ি দিয়ে ভেঙ্গে এর উদ্বোধন করেন।

এসময় ১৭ নং ওয়ার্ডবাসী ও স্থানিয় ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেয়র বলেন, নগরীর রাস্তা-ঘাট প্রশস্ত হলে এর সুফল ভোগ করবে আমাদের ভবিষ্যত প্রজন্মরা। তাই তাদের জন্য একটি সুন্দর ও পরিকল্পিত নগরী উপহার দিতে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তিনি রাস্তা প্রশস্তকরণ কাজে নীজের মূল্যবান জমি স্বেচ্ছায় দান করায় নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে মেয়র নগরীর অন্যান্য এলাকায় চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

সিসিক সুত্র জানায়, নগরীর কাজিটুলা, লোহারপাড়া, আম্বরখানা থেকে চৌহাট্টা পর্যন্ত উভয় পাশের ৫ ফুট করে ভূমি প্রশস্ত করে মূল রাস্তার সাথে সংযুক্ত হবে। রাস্তা প্রশস্তকরণ কাজ শেষ হলে এসব রাস্তায় থাকবেনা কোন জানযট। উপকৃত হবে নগরবাসী।

এসময় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর মো. রাশেদ আহমদ, নির্বাহী প্রকৌশলী আলী আকবর সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।