হকারদের বিরুদ্ধে মেয়র আরিফের অভিযান



হকারদের বিরুদ্ধে মেয়র আরিফের অভিযান

সিলেট নগরের সড়ক ও ফুটপাত থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদে টানা অভিযান চালিয়েছে সিটি করপোরেশন। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী কাউন্সিলর, চেম্বার নেতৃবৃন্দ এবং সিসিকের কর্মকর্তাদের নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার দুপুরে নগর ভবনের সামনে থেকে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এ সময় নগরের সুরমা মার্কেট থেকে বন্দরবাজার হয়ে জিন্দাবাজার পর্যন্ত অভিযান চালানো হয়।

এ সময় মেয়রের সাথে ছিলেন কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, শান্তনু দত্ত সন্তু, দিনার খান হাসু, রাজিক মিয়া, এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি খন্দকার শিপার আহমদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এদিকে, সোমবারের ঘটনায় সিলেট কোতয়ালী থানায় মামলা দায়ের করতে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন। মামলায় মহানগর হকার্স লীগ নেতা আব্দুর রকিবকে প্রধান আসামী করা হচ্ছে বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাহাব উদ্দিন শিহাব। তিনি জানান, কর্পোরেশনের আইন শাখা মামলা সংক্রান্ত কাগজপত্র প্রস্তুত করছে।

কোতয়ালী থানার ওসি গৌছুল হোসেন জানান, মঙ্গলবার বিকাল ৪টা পর্যন্ত এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি।

প্রসঙ্গত, হকার উচ্ছেদ নিয়ে সোমবার বিকালে হকারদের সাথে সিটি কর্পোরেশনের কর্মীদের অপ্রীতিকর ঘটনা ঘটে। এ সময় হকাররা নগর ভবনে হামলা করে এবং মেয়র আরিফুল হক চৌধুরীর ওপর হামলার চেষ্টা চালায়। এ নিয়ে সোমবার রাতে নগরীর বিশিষ্টজনের সাথে বৈঠক করেন মেয়র আরিফুল হক চৌধুরী। বৈঠকে এ ঘটনার সাথে জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়।