সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ৭০ লক্ষ টাকা ব্যয়ে প্রোডাকশন টিউবওয়েল নির্মাণ



সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ৭০ লক্ষ টাকা ব্যয়ে প্রোডাকশন টিউবওয়েল নির্মাণ

সিলেট মহানগরীর এমসি কলেজ সংলগ্ন স্থানে নতুনভাবে আরেকটি প্রোডাকশন টিউবওয়েল (উৎপাদক নলকুপ) চালু করেছে সিলেট সিটি কর্পোরেশন। ৭০ লক্ষ টাকা ব্যয়ে এই প্রোডাকশন টিউবওয়েল নির্মাণ করা হয়।

এই প্রোডাকশন টিউবওয়েলের মাধ্যমে প্রতি ঘণ্টায় গড়ে ৮০ হাজার থেকে ১ লাখ লিটার পানি সরবরাহ করা যাবে বলে আশা করছেন সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

এতে করে উপকৃত হবেন সিলেট সিটির ২০, ২১ ও ২৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রোডাকশন টিউবওয়েল এর উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, কাউন্সিলর আব্দুর রকিব তুহিনসহ সিটি কর্পোরেশনের কর্মচারীবৃন্দ।

উদ্বোধনকালে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন- সিলেট সিটির প্রধান কয়েকটি সমস্যার মধ্যে অনত্যম একটি হচ্ছে বিশুদ্ধ পানির সমস্যা। এই সমস্যা সমাধানের জন্য ইতিমধ্যে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তার ধারাবাহিকতায় এমসি কলেজ প্রাঙ্গণে প্রাডাকশন টিউবওয়েল স্থাপন।

মহানগরবাসীর চাহিদা মেটাতে হলে একাধিক ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণ করা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন- ভবিষ্যতের কথা চিন্তা করে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের দিকে আমাদের মনোযোগী হতে হবে।

সৌজন্যঃ  উত্তরপূর্ব ২৪.com