সিলেট নগরীতে কবে কোথায় স্মার্টকার্ড বিতরণ



nid smartcard

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) এলাকায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে রোববার। ৭ নভেম্বর থেকে শুরু হয়ে এই বিতরণ কার্যক্রম চলবে আগামী বছরের ৯ মে পর্যন্ত। স্মার্টকার্ড নেওয়ার জন্য প্রত্যেককে তাদের জাতীয় পরিচয়পত্র সাথে করে নিয়ে আসতে হবে।

১ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ৭, ৮, ৯ এবং ১১ নভেম্বর ওসমানী মেডিকেল উচ্চ বিদ্যালয় মিরের ময়দানে।

২ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১৩, ১৪ এবং ১৫ নভেম্বর মদন মোহন কলেজ লামাবাজারে।

৩ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১৮, ১৯, ২০,২১ এবং ২২ নভেম্বর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে।

৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ২৫, ২৬ এবং ২৭ নভেম্বর আম্বরখানা বালিকা উচ্চবিদ্যালয় এন্ড কলেজ হাউজিং এস্টেটে।

৫নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ২৯ ও ৩০ নভেম্বর এবং ২ ও ৩ ডিসেম্বর জামেয়া মদিনাতুল উলুম দারুস সালাম মাদরাসা খাসদবীরে।

৬ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১৭, ১৮, ১৯, ২০ এবং ২১ ডিসেম্বর আনোয়ারা মতিন একাডেমি চৌকিদেখিতে। এর মধ্যে কেবল ১৭ ডিসেম্বর চৌকিদেখি পূর্ব এলাকার পুরুষদের এবং ১৮ ডিসেম্বর একই এলাকার মহিলাদের কার্ড আলাদাভাবে বিতরণ করা হবে।

৭ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ৬, ৭, ৯, ১০, ১১, ১২ এবং ১৩ ডিসেম্বর প্রাইমারি ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) সুবিদবাজারে। এরমধ্যে ৬ ডিসেম্বর পশ্চিম পীর মহল্লার পুরুষদের ও ৭ ডিসেম্বর একই এলাকার মহিলাদের এবং ১১ ডিসেম্বর মুগলীটুলার পুরুষদের ও ১২ ডিসেম্বর একই এলাকার মহিলাদের আলাদাভাবে কার্ড বিতরণ করা হবে।

৮ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ২৩, ২৪, ২৫, ২৬, ২৭ ২৮ এবং ৩০ ডিসেম্বর শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসায়।

৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১, ২, ৪, ৬ এবং ৭ জানুয়ারি পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ে।

১০ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ২৫, ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১ জানুয়ারি ঘাসিটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এর মধ্যে ২৫ জানুয়ারি ঘাসিটুলা এলাকার পুরুষ এবং ২৭ জানুয়ারি একই এলাকার মহিলাদের আলাদাভাবে কার্ড বিতরণ করা হবে।

১১ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ৩, ৪, ৫, ৬ এবং ৭ ফেব্রুয়ারি ভাতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

১২ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১০, ১১, ১২ এবং ১৩ ফেব্রুয়ারি মঈমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে। ১২ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১০, ১১, ১২ এবং ১৩ ফেব্রুয়ারি মঈমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে।

১৩ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১৫, ১৭, ১৮ এবং ১৯ ফেব্রুয়ারি মির্জাজাঙ্গাল জুনিয়র উচ্চ বিদ্যালয়ে।

১৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ৯, ১০ এবং ১১ জানুয়ারি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে।

১৫ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে এলাকা ভিত্তিতে ১৪, ১৫ এবং ১৬ জানুয়ারি শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ মিরাবাজারে।

১৬ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ১৮, ২০, ২১ এবং ২২ জানুয়ারি কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয় নয়াসড়কে।

১৭ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ২২, ২৪, ২৫, ২৬ এবং ২৭ ফেব্রুয়ারি কাজী জালাল উদ্দিন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এরমধ্যে ২৪ ফেব্রুয়ারি কাজীটুলা এলাকার পুরুষ এবং ২৫ ফেব্রুয়ারি একই এলাকার মহিলাদের আলাদাভাবে কার্ড বিতরণ করা হবে।

১৮ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ১, ৩, ৪, ৫ এবং ৬ মার্চ মডেল হাই স্কুল মিরাবাজারে।

১৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৮, ১০, ১১, ১২ এবং ১৩ মার্চ হাজী শাহ মির সরকারি প্রাথমিক বিদ্যালয় শাহী ইদগাহে।

২০ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ১৫, ১৮, ১৯ এবং ২০ মার্চ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় সাদীপুরে।

২১ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ২২, ২৪, ২৫, ২৭ এবং ২৮ মার্চ সৈয়দ হাতিম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

২২ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৩১ মার্চ এবং ১, ২ ও ৩ এপ্রিল শাহজালাল উপশহর উচ্চ বিদ্যালয় ব্লক-বি।

২৩ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৫, ৭ এবং ৮ এপ্রিল আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাছিমপুরে। এরমধ্যে ৫ এপ্রিল মাছিমপুর এলাকার পুরুষ এবং ৭ এপ্রিল একই এলাকার মহিলাদের আলাদাভাবে কার্ড বিতরণ করা হবে।

২৪ নং ওয়ার্ডে কার্ড বিতরণ করা হবে ১০, ১১, ১২, ১৫ এবং ১৬ এপ্রিল গাজী বোরহান উদ্দিন জামিয়া ইসলামিয়া মাদরাসা কুশিঘাটে।

২৫ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ১৯, ২১, ২২ এবং ২৩ এপ্রিল কায়স্থরাইল উচ্চ বিদ্যালয়ে।

২৬ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ এপ্রিল এবং ২ মে দক্ষিণ সুরমা নছিবা খাতুন উচ্চ বিদ্যালয়ে। এরমধ্যে ২৮ এপ্রিল কদমতলী এলাকার পুরুষ এবং ২৯ এপ্রিল একই এলাকার মহিলা ও ৩০ এপ্রিল ভার্থখলা উত্তর এলাকার পুরুষ এবং ২ মে একই এলাকার মহিলাদের মধ্যে আলাদাভাবে কার্ড বিতরণ করা হবে।

২৭ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৫, ৬, ৭, ৮ এবং ৯ মে গোটাটিকর উচ্চ বিদ্যালয়ে।

এদিকে, এসএমএস-এর মাধ্যমে স্মার্টকার্ড বিতরণের তারিখ ও কেন্দ্র জানতে যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SC লিখে স্পেস দিয়ে NID লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি (জাতীয় পরিচয়পত্র) নম্বর বসিয়ে (যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে) ১০৫ নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে সংশ্লিষ্ট তথ্য জানা যাবে।