সিলেটে ফুটপাত দখলমুক্ত করতে মাঠে নামছে সিসিক



সিলেটে ফুটপাত দখলমুক্ত করতে মাঠে নামছে সিসিক

সিলেটের আদালত প্রাঙ্গণসহ জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিটি কর্পোরেশন কার্যালয় সংলগ্ন ফুটপাতে অবৈধ দখলদার, নেপথ্যে থাকা দখলদার পক্ষের ব্যক্তিদের নাম, ঠিকানা ও পরিচয় সনাক্তকরণের লক্ষ্যে সিলেটের বিভিন্ন সেক্টরের নেতৃবৃন্দকে নিয়ে জরুরী বৈঠক করেছে সিলেট সিটি কর্পোরেশন। সোমবার (২৯ মে) বেলা ১১টায় সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির একটি আবেদনের পরিপ্রেক্ষিতে ২৫ মে বৃহস্পতিবার সিলেটের মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো জনগুরুত্বপূর্ন প্রতিষ্ঠানের সংলগ্ন ফুটপাতে অবৈধ দখলদার, নেপথ্যে থাকা দখলদার পক্ষের ব্যক্তিদের নাম, ঠিকানা তদন্ত করে সাত দিনের মধ্যে তা আদালতে দাখিল করতে সিটি কর্পোরেশনকে নির্দেশ দিয়েছিলেন। এ কাজে সিটি করপোরেশনকে সহায়তা করতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও নির্দেশ দেওয়া হয়েছিল।

বিচারিক আদালতের নির্দেশনা বাস্তবায়নের প্রেক্ষিতেই সোমবার বৈঠকে বসে সিলেট সিটি কর্পোরেশন। এতে সভাপতিত্ব করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের সঞ্চালনায় সভায় সম্প্রতি সিটি কর্পোরেশনকে প্রদত্ত আদালতের নির্দেশনা উপস্থাপনা করা হয় এবং এই সম্পর্কে করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

পরে সর্বসম্মতিক্রমে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে সভাপতি এবং কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল আলমকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। কমিটিতে সদস্য হিসেবে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, সিটি কাউন্সিলর, জেলা প্রশাসনের প্রতিনিধি, বার এসোসিয়েশনের প্রতিনিধি, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি, গণমাধ্যম প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিকে অন্তর্ভুক্ত করে সমন্বিত একটি কমিটি গঠন করা হয়।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩ দিনের মধ্যে সিলেটের আদালত প্রাঙ্গণসহ জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিটি করপোরেশন কার্যালয় সংলগ্ন ফুটপাতে অবৈধ দখলদালদের সরে যাওয়ার জন্য সময়সীমা বেধে দিয়ে মাইকিং করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সিলেটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ, সিলেট চেম্বার পরিচালক জিয়াউল হক জিয়া, চেম্বার পরিচালক হিজকিল গুলজার, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরীসহ আরও অনেকে।

সভায় উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শরিফুজ্জামান, সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডের কাউন্সিলর মো: রাজিক মিয়া, ৩নং ওয়ার্ড কাউন্সিলর এস, এম আবজাদ হোসেন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, ১২নং ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ছয়ফুল আমিন (বাকের), ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর এ বি এম জিল্লুর রহমান উজ্জল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর দিনার খান হাসু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহমদ, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল আহমদ রিপন, সংরক্ষিত আসনের কাউন্সিলর কোহিনুর ইয়াসমিন ঝর্ণা, সংরক্ষিত আসনের কাউন্সিলর দীবা রানী দে, সংরক্ষিত আসনের কাউন্সিলর শামীমা স্বাধীন, সংরক্ষিত আসনের কাউন্সিলর সালেহা কবীর সেপী।

সৌজন্যঃ উত্তরপূর্ব ২৪.com