মার্চে মেয়র কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট



সিলেটে আবারো শুরু হচ্ছে মেয়র কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে মার্চ মাসে মাঠে গড়াতে যাচ্ছে বৃহৎ এ টুর্নামেন্টের। টুর্নামেন্টে সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের ২৭টি দল অংশগ্রহণ করবে। টুর্নামেন্টের উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠান হবে ফ্লাড লাইটের আলোতে।

এ উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সম্মেলনে লিখিত বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিল, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আব্দুল মুহিত জাবেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নগরীর ক্রীড়ামোদীদের জন্য বিগত সময়ে মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় এবারও আগামী মার্চ মাসের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে মাঠে গড়াবে মেয়র কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টের মূল লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে নগরীর ২৭টি ওয়ার্ডের উদীয়মান ক্রিকেটারদের উৎসাহিত করা, প্রতিযোগিতার মাধ্যমে ভাল খেলোয়াড় সৃষ্টি করা। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করে সামাজিক অবক্ষয় রোধ করে নগরবাসীর জন্য বিনোদনের সুযোগ তৈরি করা। এই টুর্নামেন্টে প্রতিটি ওয়ার্ড থেকে একটি করে দল খেলায় অংশগ্রহণ করবে।

মেয়র কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনে ব্যয় ধরা হয়েছে ৫০ লক্ষ টাকা। সিলেট সিটি কর্পোরেশন ও স্পন্সর প্রতিষ্ঠানের যৌথ অথবা একক অর্থায়নে টুর্নামেন্ট বাস্তবায়ন করা হবে বলে জানান আব্দুল মুহিত জাবেদ।

আয়োজনকে সফল করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা, সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ নগরবাসীর কাছে সহযোগিতার আহ্বান জানান তিনি।

সিটি কর্পোরেশন শুধু অবকাঠামো উন্নয়নের প্রতিষ্ঠান হিসেবে নয়, এর বহুমাত্রিক কার্যক্রম গ্রহণের এখতিয়ার থাকায় শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন, ক্রীড়া উন্নয়নসহ সব ধরনের কার্যক্রমের কারণেই এটি একটি শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তাই সেই সুযোগটিকে কাজে লাগিয়ে সিলেটের বিনোদনের যে অতীত ঐতিহ্য ছিল সেটিকে আবারও পুনঃপ্রতিষ্ঠা করার চেষ্টা করছে সিসিক। এ প্রচেষ্টায় নগরবাসীকে পাশে পাওয়ার প্রত্যাশা করছে সিসিক বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মখলিছুর রহমান কামরান, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, মহিলা কাউন্সিলর এডভোকেট রুকসানা বেগম শাহনাজ, আব্দুর রকিব তুহিন, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান।