মহানগরীর ইমাম ও মুয়াজ্জিনবৃন্দের মধ্যে ঈদ উৎসব ভাতা বিতরন



mayor-21.6.17-01

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষকে সচেতন করতে হলে সবার সহযোগিতার পাশাপাশি সমাজের সম্মানিত ব্যক্তি ইমাম ও মোয়াজ্জিনদের রয়েছে মৌলিক দায়িত্ববোধ, এ ছাড়া দেশের ভেতর সাম্প্রতিক সময়ে পথভ্রষ্ট হয়ে অনেকেই না বুঝে অপরাধের দিকে পা বাড়াচ্ছে, অনেকেই আবার নৈতিক অবক্ষয়ের শিকার হয়ে আজ দিশেহারা, জঙ্গিবাদ-সন্ত্রাস আর নৈতিক অবক্ষয় রোধে ইমামদের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে, প্রতিটি মসজিদে খুতবা পাঠের সময় সামাজিক এসব বিষয় নিয়ে আলোচনা করলে মানুষ অপরাধের অন্ধকার পথ থেকে সরে এসে সত্য-ন্যায় ও আলোর পথে আসতে পারবে’। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে মহানগরীর ইমাম ও মুয়াজ্জিনবৃন্দের মধ্যে ঈদ উৎসব ভাতা বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মঙ্গলবার রাতে কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা এনামুল হাবীবের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল।
ইমামদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, সেক্রেটারী মাওলানা সিরাজুল ইসলাম, জালালাবাদ ইমাম সমিতির সেক্রেটারী মাওলানা মুহিবুর রহমান।
এছাড়াও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের হিসাব রক্ষন কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা মো: হানিফুর রহমান, হিসাব শাখার আব্দুল হামিদ প্রমুখ। অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা ক্বারী আশরাফ উদ্দিন। উল্লেখ্য পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মহানগরীর ১ হাজার ১শত ২৪ জন ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে এ ভাতা প্রদান করা হয়।