ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড (৫ আগস্ট শনিবার)



scc pic-27.7.17-1

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেজাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড (৫ আগস্ট শনিবার) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে সিটি কর্পোরেশন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্টিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ অধিদপ্তর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ বরুল হক।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিভিল সার্জন ডা: হিমাংশু লাল রায়, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন, সংরক্ষিত আসনের শাহানারা বেগম, সংরক্ষিত আসনের কোহিনুর ইয়াসমিন ঝর্ণা, সংরক্ষিত আসনের দীবা রানী দে।
এছাড়াও উপস্থিত ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমির সহকারী পরিচালক মো: আনোয়ারুল কাদির, এসএসকেএস এর পিডি মফিজুর রহমান বাবুল, সীমান্তিক এর এমও ডা: আইভি পুরকায়স্থ, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সুজন বনিক প্রমুখ।
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, জাতীয় ভিটামি ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড আগমী ৫ আগস্ট শনিবার অনুষ্ঠিত হবে। সিলেট মহানগরীর প্রতিটি ওয়ার্ডের শিশুকে ঐদিন ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
ইন ১ম রাউন্ড (৫ আগস্ট শনিবার)