প্রধান নির্বাহী কর্মকর্তা পরিচিতি


01. Anamul Habib

নামঃ  এনামুল হাবীব

পদঃ  প্রধান নির্বাহী কর্মকর্তা

কার্যকালঃ   ২০১৪-বর্তমান

জনাব এনামুল হাবীব ২০১৪ খ্রিষ্টাব্দের পহেলা জানুয়ারি সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন।যোগদানের পূর্বে তিনি সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)হিসেবে কর্মরত ছিলেন। জনাব এনামুল হাবীব ১৯৯৮ সালের ২২ ফ্রেব্রুয়ারি বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে গাজীপুর জেলা প্রশাসনে চাকুরী জীবন শুরু করেন। এরপর তিনি বিভিন্ন সময় সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

শিক্ষা জীবনে এনামুল হাবীব ১৯৯৩ খ্রিষ্টাব্দে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন।পরবর্তীতে ২০০৫-০৬ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে পাবলিক পলিসিতে মাস্টার্স সম্পন্ন করেন।এছাড়া জনাব এনামুল হাবীব ২০১১ খ্রিষ্টাব্দে ইউনিভার্সিটি অব বেডফোর্ডশায়ার থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন ।

জনাব এনামুল হাবীব হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।


বর্তমান অবাধ তথ্য প্রবাহের যুগে সমগ্র পৃথিবীকে মানুষ নাগালের মধ্যে নিয়ে এসেছে। বর্তমান সরকারের রূপকল্প-২০২১ এর অন্যতম অনুষঙ্গ মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কাজও সাফল্যের সাথে এগিয়ে চলছে। এ ধারাবাহিকতায় সিলেট সিটি কর্পোরেশনও পিছিয়ে নেই। আপনারা জেনে আনন্দিত হবেন যে, সিলেট সিটি কর্পোরেশনকে আধুনিক, যুগপযোগী তথা এর সেবাসমূহকে জনসাধারনের জন্য সহজলভ্য করার লক্ষ্যে ইতিমধ্যেই এর নিজস্ব ওয়েবসাইট চালু করা হয়েছে। এর মাধ্যমে নগরবাসীগণ, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তথা সকল স্থানের অধিবাসীগণ সিলেট সিটি কর্পোরেশন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও সেবা অতি সহজে পেতে সক্ষম হবেন। ওয়েবসাইটটি একদিকে যেমন সিলেট সিটি কর্পোরেশনের সেবাগ্রহণকারীগণের যোগাযোগের মাধ্যম হিসাবে কাজ করবে অন্যদিকে এটি মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নে সহায়ক ভূমিকা রাখবে।


   প্রধান নির্বাহী বৃন্দের কার্য তালিকাঃ


নামপদবীকর্ম-পরিধি
এনামুল হাবীবপ্রধান নির্বাহী কর্মকর্তা২০১৪-বর্তমান

নগরীর ওয়ার্ড-সমূহ

সংরক্ষিত ওয়ার্ড সমূহ